Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
জোটা-জোটি রেজিস্ট্রেশন কিভাবে করবেন জেনে নিন
বিস্তারিত
বিশ্ব স্কাউট সংস্থার অনুসৃত নিয়ম অনুযায়ী আগামী ২০-২২ অক্টোবর ২০২৩ দেশব্যাপী সকল জেলা স্কাউটস ও জেলা রোভারের ব্যবস্থাপনায় ৬৬তম জোটা (Jamboree on the Air, JOTA) ও ২৭ তম জোটি (Jamboree on the Internet, JOTI) অনুষ্ঠিত হবে।
রেজিষ্ট্রেশন :
জোটা-জোটি ২০২৩ এ অংশগ্রহণে আগ্রহী নিজ অথবা নিজ দলের ই-মেইল এড্রেস ব্যবহার করে জোটা-জোটি ওয়েবসাইটে (www.jotajoti.info) রেজিট্রেশন সম্পন্ন করবে। Safe from Harm পলিসি অনুসরণ করে জোটা-জোটিতে অংশগ্রহণ করতে হবে- এ প্রেক্ষিতে Be Safe online course এ অবশ্যই অংশ নিতে হবে (jotajoti.info/ be safe ) ।
জোটা-জোটি ২০২৩ এ রেজিষ্ট্রেশন করার পদ্ধতি :
১। প্রথমে  jotajoti.info তে যাবেন।
২। Sign up এ ক্লিক করবেন।
৩। আপনাকে World Scout ওয়েবসাইটে নিয়ে যাবে। সেখানে আপনার একটি অ্যাকাউন্ট তৈরি করবেন।
৪। Email ভেরিফাই করার পর  jotajoti.info তে লগইন করবেন world scout অ্যাকাউন্ট এর সাহায্যে। 
৫। জোটা-জোটি  অ্যাকাউন্ট তৈরি হয়ে যাওয়ার পর পার্টিসিপেন্ট রেজিষ্ট্রেশন করবেন।
৬। রেজিষ্ট্রেশন সম্পন্ম হওয়ার পর My Account এ গিয়ে আপনার Jota-Joti 2023 এর JID দেখতে পাবেন।
Safe From Harm কোর্স করার নিয়ম:-
১। প্রথমে jotajoti.info তে গিয়ে   লগইন করবেন।
২। ৩ লাইন এর একটা অপশন পাবেন সেখানে ক্লিক  করবেন।
অনেক গুলো অপশন আসবে,  সেখানে Be Safe নামে একটা অপশন পাবেন। সেখানে ক্লিক করবেন।
৩। একটু স্ক্রল করে নিচের দিকে যাবেন, সেখানে online safety নামে একটা প্যারা পাবেন।
৪। সেখানে Take me to the course নামে অপশন পাবেন।সেটাতে ক্লিক করবেন। আপনাকে কোর্সের লগইন পেইজে নিয়ে যাবে।
৫। তারপর একটা অ্যাকাউন্ট তৈরি করে লগইন করবেন
৬। কোর্সটি আপনার স্ক্রীন এ দেখতে পাবেন
জোটা-জোটি কার্যক্রম
জোট-জোটি (JOTA-JOTI) ২০২৩ এর অংশগ্রহণকারীগণ রেডিও/স্মার্টফোনের Decoder Apps এর মাধ্যমে দেশ-বিদেশের স্কাউটদের সাথে তথ্য আদান-প্রদান ও বন্ধুত্ব স্থাপন করতে পারবে। কাব স্কাউট, স্কাউট ও রোভার স্কাউটগণ ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে বিভিন্ন দেশের স্কাউটদের সাথে জোটা-জোটি কার্যক্রমে অংশগ্রহণে সক্ষম হবে ।
ফেইসবুক গ্রুপ ও ফেইসবুক পেইজ:
জোটা-জোটি সম্পর্কিত হালনাগাদ তথ্য নিম্নবর্ণিত ফেইসবুক গ্রুপ ও পেইজে পাওয়া যাবে। ফেইসবুক গ্রুপ ও পেইজে যে কোন পর্যায়ের অংশগ্রহণকারী সরাসরি ম্যাসেজ প্রদানের মাধ্যমে জাতীয় সদর দফতর হতে জোটা-জোটি সম্পর্কিত তথ্য সংগ্রহ করতে পারবে। জোটা-জোটি কার্যক্রমের স্থির চিত্র, ভিডিও ক্লিপ ফেইসবুক গ্রুপ ও পেইজের নিম্নবর্ণিত লিংক ব্যবহার করে প্রেরণের অনুরোধ জানানো হলো।
গ্রুপ লিংক: https:// www. JOTA-JOTI, Bangladesh Scouts (Official Group)
Youth Got Talent Stage
বাংলাদেশ স্কাউটস এর প্রকৃত মেধাবী কাব স্কাউট, স্কাউট এবং রোভার স্কাউটারদেরকে তাদের মেধার পরিচায়ক (যেমন: নাচ, গান, অভিনয়, রান্না, যন্ত্রসংগীত, চিত্রাংকন ইত্যাদি) ভিডিও ক্লিপ www.jotajoti.info/campsite/ youth-got-talent-stage এ আপলোডের জন্য অনুরোধ করা হলো ।
রিপোর্ট প্রেরণ: জেলা কো-অর্ডিনেটরগণ এবং জেলা স্কাউটস এর সংশ্লিষ্ট কর্মকর্তাগণ জেলার সকল স্থানের জোটা-জোটি কার্যক্রমের স্থির চিত্র, ভিডিও ক্লিপ সংশ্লিষ্ট ফেইজবুক পেইজ ও ফেইজবুক গ্রুপে আপলোড করবে। বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদর দফতরে রিপোর্ট প্রেরণের জন্য আবশ্যিকভাবে নিম্নবর্ণিত লিংক ব্যবহার করে তথ্য প্রদান করবে।
উল্লেখ্য যে, জোটা-জোটি সংক্রান্ত যে কোন তথ্যের প্রয়োজনে বিশ্ব স্কাউট সংস্থার জোটা-জোটি ওয়েবসাইট (support: jotajoti.info) থেকে তথ্য সংগ্রহ করা যাবে। এছাড়া বাংলাদেশ স্কাউটস এর উপ-পরিচালক (স্পেশাল ইভেন্টস) জনাব এস. এম. জাহির-উল-আলম এর সাথে যোগাযোগ করা যেতে পারে ।
সামাজিক দূরত্ব, পরিচ্ছন্নতা এবং হাঁচি-কাশি শিষ্ঠাচার মেনে অধিক সংখ্যক কাব স্কাউট/স্কাউট/রোভার স্কাউট যাতে তথ্য প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করে এ কার্যক্রমে অংশগ্রহণের সুযোগ পাওয়ার বিষয়টি লক্ষ্যে রেখে এ বছর জোটা এবং জোটি বাস্তবায়ন করা হবে। বিদ্যমান স্কাউট প্রোগ্রামের পাশাপাশি এ কার্যক্রমে অংশগ্রহণ করে স্কাউটরা বিজ্ঞানভিত্তিক আধুনিক স্কাউটিং কার্যক্রম সম্পর্কে জ্ঞান লাভ ও নিজেকে সম্পৃক্ত করার সুযোগ পাবে।
ডাউনলোড
ছবি
প্রকাশের তারিখ
18/10/2023
আর্কাইভ তারিখ
31/12/2023